ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

দুই লাখ টাকা মুক্তিপণ দাবি

চকরিয়ায় অপহৃত শিশু শিক্ষার্থী উদ্ধার, অপহরণকারী আটক

এম জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং থেকে দিনেদুপুরে অপহরণের শিকার শিশু স্কুল শিক্ষার্থী আবদুল আউয়াল আদিলকে (৬) উদ্ধার ও ঘটনায় জড়িত মিনহাজ উদ্দিন সায়েম (২৯) নামের এক অপহরণকারীকে
গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বিকাল আনুমানিক সাড়ে তিনটার দিকে হারবাং পুলিশ ফাঁড়ির একটি টিম চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতী এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ভিকটিম শিশুকে উদ্ধার ও অপহরণকারীকে আটক করে।

উদ্ধার হওয়া শিশু শিক্ষার্থী আদিল চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের শান্তিনগর পুর্ব নুনাছড়ি এলাকার মোহাম্মদ ইদ্রিস এর ছেলে। অপরদিকে গ্রেফতারকৃত সায়েম একই এলাকার ওসমান গনির ছেলে।

অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া থানার অপারেশন অফিসার এসআই রাজীব চন্দ্র সরকার। তিনি বলেন, সোমবার সকালে শিশু শিক্ষার্থী আদিল স্কুলে যাবার পথে অপহরণের শিকার হন। পরে বিষয়টি স্থানীয় সুত্রে চকরিয়া থানার ওসিকে জানালে তাৎক্ষণিক তিনি শিশুটিকে উদ্ধারে হারবাং পুলিশকে নির্দেশ দেন।

তিনি বলেন, চকরিয়া থানার ওসি জাবেদ মাহমুদ এর নির্দেশে তাৎক্ষণিক হারবাং পুলিশ ফাঁড়ির এসআই আবদুল আজিজ শেখ এর নেতৃত্বে পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকালে লোহাগাড়া উপজেলার চুনতী এলাকায় অভিযান চালিয়ে ভিকটিম শিশুকে উদ্ধার ও অপহরণকারীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ বলেন, অপহরনের পর শিশুকে জিন্মি করে তার বাবার কাছে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারী চক্র। পরে পুলিশ কৌশল অবলম্বন করে ভিকটিম শিশুকে উদ্ধার ও অপহরণকারীকে গ্রেফতার করতে সক্ষম হন।

তিনি বলেন, এ ঘটনায় শিক্ষা আদিল এর বাবা বাদি হয়ে চকরিয়া থানায় একটি মামলা রুজু করেছেন। গতকাল মঙ্গলবার দুপুরে গ্রেফতারকৃত অপহরণকারী সায়েমকে আদালতে পাঠানো হয়েছে। ##

পাঠকের মতামত: